Sun. Jan 26th, 2020

Sylhetnews71live

Online News Paper

‘দুদকেই দুর্নীতি’ এ পর্যন্ত দুদকের ২৫ জন চাকরি হারাচ্ছেন!

1 min read

নিজস্ব প্রতিবেদক,

 

দুর্নীতি দমন কমিশনের (দুদক) লোকজনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের কথা স্বীকার করলেন সংস্থাটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ। জানালেন দুর্নীতির অভিযোগে এ পর্যন্ত দুদকের ২৫ জনের চাকরি হারানো কথা। রোববার দুপুরে মৌলভীবাজার জেলা প্রশাসন সম্মেলন কক্ষে ‘দুর্নীতিমুক্ত সরকারি সেবা, দুর্নীতির অভিযোগের প্রকৃতি’ বিষয়ে জেলা পর্যায়ের সকল-কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বিষয়ে আলোকপাত করেন। 
দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ আরো বলেন, আমরা আইনগুলো জানি কিন্তু মানি না। এটা একটি সমস্যা। আইনগুলো তৈরি করা হয় মানার জন্য, প্রয়োগ করার জন্য নয়। এটা আমাদের বুঝতে হবে যে, আইন না মানলে কারো পক্ষেই আইনশৃঙ্খলা রক্ষা করা সম্ভব নয়। 
পরে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ জেলা পুলিশ আয়োজিত পুলিশ লাইন্স মডেল স্কুলে ‘সততা স্টোরে’র উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে বলেন, রাষ্ট্রের মালিক হচ্ছে জনগণ আর সরকারি চাকরিজীবীরা হলেন জনগণের সেবক। সেজন্য  প্রশাসনকে জনআস্থা অর্জন করতে হবে যাতে দেশের প্রতিটি লোক সঠিক সেবা পায় এবং প্রশাসনের প্রতি আস্থাশীল হয়। 
কমিশন চেয়ারম্যান বলেন, আমাদেরকে চেয়ারের মায়া ত্যাগ করতে হবে। আমরা একদিন চলে যাবো কিন্তু চেয়ারটা তার জায়গায় থাকবে। তাই যে জায়গায় আছি সে জায়গা থেকে জনগণের আস্থা অর্জন করে দেশটাকে এগিয়ে নিতে হবে। জনগণ যাতে কোনো ধরণের হয়রানির শিকার না হয়। সেদিকে লক্ষ্য রাখতে হবে। তিনি আরও বলেন, আমরা যে সকল দুর্নীতির অভিযোগ পেয়েছি তা নির্মূলের চেষ্টা করেছি। তাই আমাদের সবাইকে দুর্নীতির বিরুদ্ধে সজাগ থাকতে হবে।
মৌলভীবাজারের জেলা প্রশাসক নাজিয়া শিরিনের সভাপতিত্বে মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সরকারি বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, সাংবাদিক ও সমাজকর্মী। আর জেলা পুলিশ আয়োজিত পুলিশ লাইন্স মডেল স্কুলে ‘সততা স্টোরে’র উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন, পুলিশ সুপার ফারুক আহমদ।

⤵[শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি sylhetnews71live.com.'কে জানাতে ই-মেইল করুন- news.sylhetnews71@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব]
Copyright © Sylhetnews71live.com All rights reserved. | Developed By by Mediaitbd.com.
🔴Share
Facebook

Developed By Mediait