Sun. Jan 26th, 2020

Sylhetnews71live

Online News Paper

ফের ইট দিয়ে মেরামত শুরু কুমারগাঁও বাস টার্মিনাল অংশ

1 min read
সিলেটনিউজ৭১,
শুধু পথচারী নয়, আশপাশের দোকানপাট এমনকি বাসা বাড়িতেও ধূলার আস্তরণ পড়ছে। এ নিয়ে সাধারণ মানুষের মাঝে বিরাজ করছে ক্ষোভ ।

ফের ইট দিয়ে সিলেট-সুনামগঞ্জ সড়কের কুমারগাঁও বাস টার্মিনাল অংশের মেরামত শুরু হয়েছে। সড়কে চলাচলকারী যাত্রীদের জনদুর্ভোগ লাঘবে এর আগেও কয়েক দফা ‘ব্যর্থ’ চেষ্টা চালানো হয়। তবে, সড়ক ও জনপথ অধিদপ্তর(সওজ) জানিয়েছে, এ মুহূর্তে তাদের সামনে আর বিকল্প কোন পথ খোলা নেই। জনগুরুত্বপূর্ণ এ সড়কটি কিছু দিনের মধ্যেই সম্পন্ন হবে বলে দাবি সওজ-এর।
দফায় দফায় ভাঙ্গনের ফলে সিলেট-সুনামগঞ্জ সড়কের শাহজালাল বিশ্ববিদ্যালয় গেইট থেকে কুমারগাঁও বাস টার্মিনাল অংশ মরণ ফাঁদে পরিণত হয়। বড় বড় খানাখন্দক ভরতে ইট ফেলে জনদুর্ভোগ লাঘবের চেষ্টা হলেও তাতে সুফল আসেনি। বরং ইটের ধুলোয় ধূসর হয়ে উঠছে পুরো এলাকা। এ নিয়ে গত ২৭ নভেম্বর দৈনিক সিলেটের ডাক-এ ‘সিলেট-সুনামগঞ্জ সড়কের কুমারগাঁও বাস টার্মিনাল অংশ যেন মরণ ফাঁদ’ শীর্ষক সংবাদ প্রকাশিত হয়। বিষয়টি সিলেট জেলা প্রশাসনের নজরে এলে দুর্ভোগ লাঘবে দ্রুত ব্যবস্থা গ্রহণের তাগিদ দেয় জেলা প্রশাসন।
সরজমিনে ঘুরে দেখা যায়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে শুরু করে বাস টার্মিনাল পর্যন্ত রাস্তার দশা বেহাল। ফলে যাত্রীদের পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ-ভোগান্তি। এ পর্যন্ত অন্তত ৫ বার রাস্তাটি ইট নিয়ে মেরামতের চেষ্টা চালানো হয়েছে। বর্তমানে দেবে যাওয়া অংশে ফের ইট দিয়ে ভরাট করার কাজ চলছে। ফলে এলাকাটি হয়ে উঠেছে ধূলো-ধূসরময়। রাস্তার একাংশ বেহাল থাকায় যানবাহন চলাচল করছে এক লেন দিয়ে। ফলে সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজটের।
শুধু পথচারী নয়, আশপাশের দোকানপাট এমনকি বাসা বাড়িতেও ধূলার আস্তরণ পড়ছে। এ নিয়ে সাধারণ মানুষের মাঝে বিরাজ করছে ক্ষোভ ।
সওজ সিলেট এর এক প্রকৌশলী নাম প্রকাশ না করার শর্তে জানান, এ সড়কে মাটি বসে যাওয়া স্থানে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নিয়ে কাজ করতে হবে। বর্তমানে সাময়িক ব্যবস্থা হিসাবে রাস্তাটি ইট দিয়ে মেরামত করা হচ্ছে বলে জানান এ প্রকৌশলী।
সওজ সিলেটের নির্বাহী প্রকৌশলী রিতেশ বড়–য়া জানান, বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে কয়েকবার জানানো হয়েছে। এখন যা হচ্ছে সাংবাদিকসহ সকলের জানা। এর বাইরে তিনি আর কোন মন্তব্য করতে রাজি হননি।

⤵[শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি sylhetnews71live.com.'কে জানাতে ই-মেইল করুন- news.sylhetnews71@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব]
Copyright © Sylhetnews71live.com All rights reserved. | Developed By by Mediaitbd.com.
🔴Share
Facebook

Developed By Mediait